• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

তেজস্বী ও লালু যাদবকে তলব করল ইডি  

দিল্লি, ২১ ডিসেম্বর – আর্থিক প্রতারণার মামলায় ফের নোটিস পাঠানো হল বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব এবং বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেজস্বী যাদবের বাবা লালু প্রসাদ যাদবকে। তেজস্বী যাদবকে ২২ ডিসেম্বর ও লালু প্রসাদ যাদবকে আগামী ২৭ ডিসেম্বর ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। লালু প্রসাদের বিরুদ্ধে অভিযোগ, জমির বদলে রেলে চাকরি দেন তিনি।  সেই মামলায়

দিল্লি, ২১ ডিসেম্বর – আর্থিক প্রতারণার মামলায় ফের নোটিস পাঠানো হল বিহারের উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব এবং বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেজস্বী যাদবের বাবা লালু প্রসাদ যাদবকে। তেজস্বী যাদবকে ২২ ডিসেম্বর ও লালু প্রসাদ যাদবকে আগামী ২৭ ডিসেম্বর ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে। লালু প্রসাদের বিরুদ্ধে অভিযোগ, জমির বদলে রেলে চাকরি দেন তিনি।  সেই মামলায় এর আগেই সিবিআই জিজ্ঞাসাবাদ করেছিল যাদব পরিবারের সদস্যদের। এবার নোটিস পাঠাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

সিবিআই দাবি করেছিল, পাটনার বহু বাসিন্দা লালু ও তাঁর পরিবারের নামে থাকা সংস্থাকে তাঁদের জমি বিক্রি করেন অথবা উপহার হিসেবে দেন। সিবিআই-য়ের পাশাপাশি ইডি-রও দাবি, রাবড়ি দেবী ও তাঁর মেয়ে হেমা যাদব রেলে কর্মরত দুজনের কাছ থেকে দুটি জমি পেয়েছিলেন। সিবিআই ওই মামলায় ইতিমধ্যেই চার্জশিট পেশ করেছে। কয়েক মাস আগে তেজস্বীর মা রাবড়ি দেবী, বোন মিশা ভারতী ও রাগিনী যাদবকে তলব করেছিল।কেন্দ্রীয় সংস্থার দাবি, ওই জমি তাঁরা মাত্র সাড়ে ৭ লক্ষ টাকায় কিনেছিলেন, যা একটি নির্মাণ সংস্থার কাছে সাড়ে ৩ কোটি টাকায় বিক্রি করা হয়েছিল।