• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে সায়েন্টিফিক কনভেকশন সেন্টারে মূর্তি উন্মোচন করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশ:- প্রাক্তন প্রধানমন্ত্রী ও ভারতীয় জনতা পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে সায়েন্টিফিক কনভেকশন সেন্টারে মূর্তি উন্মোচন করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।সূত্রের খবর, মুখ্যমন্ত্রী বলেন, তার নামের মধ্যে আলাদা এক ব্যক্তিত্ব লুকিয়ে আছে। তিনি বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি যেমন রাজনীতিবিদ ছিলেন ঠিক তেমনই ছিলেন সাংবাদিক ও সাহিত্যিক। তিনি কিন্তু রাজনীতির পাশাপাশি দেশবাসীর পাশেও দাঁড়িয়েছিলেন।

উত্তরপ্রদেশ:- প্রাক্তন প্রধানমন্ত্রী ও ভারতীয় জনতা পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে সায়েন্টিফিক কনভেকশন সেন্টারে মূর্তি উন্মোচন করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।সূত্রের খবর, মুখ্যমন্ত্রী বলেন, তার নামের মধ্যে আলাদা এক ব্যক্তিত্ব লুকিয়ে আছে। তিনি বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি যেমন রাজনীতিবিদ ছিলেন ঠিক তেমনই ছিলেন সাংবাদিক ও সাহিত্যিক। তিনি কিন্তু রাজনীতির পাশাপাশি দেশবাসীর পাশেও দাঁড়িয়েছিলেন। বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-মুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক, বিজেপির রাজ্য সভাপতি ভূপেন্দ্র চৌধুরী- সহ ছিলেন অনেকে। তাছাড়া অনুষ্ঠানে যোগদান করেছিলেন বিশিষ্ট ব্যক্তিরাও। তিনি আরও বলেন, ১৯৭১ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের সময়, যখন ভারতের ঐক্যের বিষয়টি সামনে এসেছিল, সরকারের সঙ্গে হাত মিলিয়ে অটলজি সরকারকে সমর্থন করেছিলেন এবং দেশবাসীর উদ্দেশ্যে বার্তাও দিয়েছিলেন। উপলক্ষে জাতীয় পর্যায়ের নাট্যমঞ্চের একটি কবি সম্মেলনেরও আয়োজন করা হয়। অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা জানান যোগী আদিত্যনাথ। জানা গিয়েছে, তিনি বলেন, অটল বিহারী বাজপেয়ী একজন সংবেদনশীল ব্যক্তি ছিলেন। তিনি কখনোই কোনোও ব্যক্তির প্রতি তার তিক্ততা প্রকাশ্যে আনেননি। আজ তাঁর মৃত্যুবার্ষিকীতেও আমরা তাঁকে শ্রদ্ধা জানাই। নতুন রাজনীতিবিদদেরও আরও সংবেদনশীল হওয়ার জন্য অটলজির থেকে অনুপ্রেরণা নিতে হবে। লখনউতে তাঁর নামে মেডিকেল বিশ্ববিদ্যালয় তৈরি করা হচ্ছে। ১৯২৪ সালে তিনি গোয়ালিয়রে জন্মগ্রহণ করেছিলেন। ১৯৯৬ সালের পয়লা জুন থেকে আবার ১৯৮৮ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত ভারতের প্রধানমন্ত্রী হিসাবে দায়িত্ব সামলেছেন। ১৯৯৭ সালে প্রধানমন্ত্রী মোরাজি দেশাইয়ের মন্ত্রীসভায় দেশের পররাষ্ট্রমন্ত্রী হিসাবেও তিনি অনেক দায়িত্ব সামলেছেন। ২০১৮ সালের ১৬ অগাস্ট দিল্লির এইমস হাসপাতালে মারা যান অটলজি।