• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে রূপচর্চায় রাখুন অ্যালোভেরা।

কলকাতা:- ত্বক ভাল রাখতে অ্যালোভেরার জুড়ি মেলা ভার। রোজকার রূপচর্চায় যদি এই অ্যালোভেরা জেলকে সঙ্গী করে নিতে পারেন, তাহলে ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে পারবেন। কিন্তু কীভাবে অ্যালোভেরাকে ব্যবহার করবেন? তাহলে জেনে নিন। ১)শীতকাল হোক কিংবা গরমকাল রোজ রাতে ঘুমানোর আগে অ্যালোভেরা জেল মাখার অভ্যাস করে ফেলুন। তবে এক্ষেত্রে অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে নিতে পারেন ভিটামিন ই

কলকাতা:- ত্বক ভাল রাখতে অ্যালোভেরার জুড়ি মেলা ভার। রোজকার রূপচর্চায় যদি এই অ্যালোভেরা জেলকে সঙ্গী করে নিতে পারেন, তাহলে ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে পারবেন। কিন্তু কীভাবে অ্যালোভেরাকে ব্যবহার করবেন? তাহলে জেনে নিন।
১)শীতকাল হোক কিংবা গরমকাল রোজ রাতে ঘুমানোর আগে অ্যালোভেরা জেল মাখার অভ্যাস করে ফেলুন। তবে এক্ষেত্রে অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে নিতে পারেন ভিটামিন ই অয়েল। ত্বকের বলিরেখা দূর করতে খুব সাহায্য করবে অ্যালোভেরা ও ভিটামিন ই অয়েল।
২)অ্যালোভেরার সঙ্গে কিছুটা পরিমাণ গোলাপ জল ভাল করে মিশিয়ে নিন। এরপর এই মিশ্রণটিকে মুখে, পিঠে, গলায় ভাল করে মেখে নিন। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এরপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে কয়েক দিন এই মিশ্রণটি ব্যবহার করুন। দেখবেন ত্বকের  উজ্জ্বলতা বৃদ্ধি পেয়েছে।
৩)এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, এক চা চামচ ল্যাভেন্ডার অয়েল আর চার ফোঁটা রোজ অয়েল একটা পাত্রে ভাল করে মিশিয়ে নিন। রাতে ঘুমোতে যাওয়ার আগে ভাল করে মুখ পরিষ্কার করে নিয়ে মেখে নিন। এরপর হালকা হাতে মাসাজ করে নিতে পারেন।
৪)অ্যালোভেরা জেল ব্যবহার করার আগে একটি বিষয় মাথায় রাখা অবশ্যই জরুরি। বাড়িতে অ্যালোভেরা গাছ থাকলে তা থেকে পাতা কেটে নিয়ে সেই জেল ব্যবহার করুন, নয়তো একদম স্বচ্ছ অ্যালোভেরা জেলের কৌটো কিনে নিন। বাজারে আজকাল নানা রাসায়নিক মেশানো অ্যালোভেরা জেল মেলে। এতে অ্যালোভেরার গুণ পাওয়া যায় না।