• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

২৭৩ জন পর্যবেক্ষক নিয়োগ করল রাজ্য নির্বাচন কমিশন

কলকাতা, ১৩ জুন – সুষ্ঠুভাবে পঞ্চায়েত নির্বাচন পরিচালনার জন্য মোট ২৭৩ জন পর্যবেক্ষক নিয়োগ করল রাজ্য নির্বাচন কমিশন। সোমবার রাজ্য সরকারের বিভিন্ন দফতরে কর্মরত আধিকারিকদের পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। প্রত্যেক পর্যবেক্ষককে একটি করে ব্লকের দায়িত্ব দেওয়া হয়েছে। গণনা শেষ না হওয়া পর্যন্ত দায়িত্বপ্রাপ্ত আধিকারিক সেই ব্লকের ভোট পরিচালনার দায়িত্বে থাকবেন। আধিকারিকরা নির্বাচন কমিশনের নির্দেশ মেনে কাজ করবেন।

কলকাতা, ১৩ জুন – সুষ্ঠুভাবে পঞ্চায়েত নির্বাচন পরিচালনার জন্য মোট ২৭৩ জন পর্যবেক্ষক নিয়োগ করল রাজ্য নির্বাচন কমিশন। সোমবার রাজ্য সরকারের বিভিন্ন দফতরে কর্মরত আধিকারিকদের পর্যবেক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। প্রত্যেক পর্যবেক্ষককে একটি করে ব্লকের দায়িত্ব দেওয়া হয়েছে। গণনা শেষ না হওয়া পর্যন্ত দায়িত্বপ্রাপ্ত আধিকারিক সেই ব্লকের ভোট পরিচালনার দায়িত্বে থাকবেন। আধিকারিকরা নির্বাচন কমিশনের নির্দেশ মেনে কাজ করবেন। এবার নির্বাচনের দায়িত্বে পাঠানো হয়েছে বিশেষ সচিব স্তরের  আধিকারিকদের।
মঙ্গলবার থেকেই শুরু হচ্ছে পর্যবেক্ষকদের প্রশিক্ষণ পর্ব। মোট ২৭৩ জন আধিকারিক প্রশিক্ষণ নিলেও ১৬ জন আধিকারিককে ‘রিজা়র্ভ’-এ রাখা হয়েছে। ভোট পরিচালনার ক্ষেত্রে বিশেষ পরিস্থিতির সৃষ্টি হলে এই আধিকারিকদের কাজে নিয়োগ করা হবে। কোনও ব্লকের দায়িত্বপ্রাপ্ত  পর্যবেক্ষক অসুস্থ হয়ে পড়লে ‘রিজা়র্ভ’-এ থাকা আধিকারিক তাঁর দায়িত্ব সামলাবেন।