• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

একটি খাবারে পেতে পারেন সুন্দর আকর্ষণীয় মেদহীন পেট 

কলকাতা ,১২ ডিসেম্বর — সুন্দর শারীরিক গঠন সবার চাহিদা থাকে।শরীরের গঠন আকর্ষণীয় করার জন্য মেদহীন পেট অতি  আবশ্যিক। বহু মানুষের ইচ্ছা থাকে নিজেকে আকর্ষণীয় দেখানোর । কিন্তু মেদহীন পেট পাওয়ার জন্য যে পরিমান পরিশ্রম করতে হয়, তা অনেকের পক্ষেই অসম্ভব। শরীরের বাকি অঙ্গের মেদ কমানোর থেকে কঠিন পেটের মেদ কমানো। তবে বিশেষজ্ঞদের মতে, একটা জিনিস

কলকাতা ,১২ ডিসেম্বর — সুন্দর শারীরিক গঠন সবার চাহিদা থাকে।শরীরের গঠন আকর্ষণীয় করার জন্য মেদহীন পেট অতি  আবশ্যিক। বহু মানুষের ইচ্ছা থাকে নিজেকে আকর্ষণীয় দেখানোর । কিন্তু মেদহীন পেট পাওয়ার জন্য যে পরিমান পরিশ্রম করতে হয়, তা অনেকের পক্ষেই অসম্ভব। শরীরের বাকি অঙ্গের মেদ কমানোর থেকে কঠিন পেটের মেদ কমানো। তবে বিশেষজ্ঞদের মতে, একটা জিনিস রয়েছে, যা সকালে ৮টার আগে খালি পেটে খেলে আপনি ঝরে যাবে আপনার পেটের মেদ।

বিশেষজ্ঞদের মতে, সারাদিনের সমস্ত খাবারের মধ্যে ব্রেকফাস্ট সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। তারা জানাচ্ছেন এমন একটি সুপারফুডের কথা, যা সকালে ৮টার আগে খেলে অনায়াসেই পেতে পারেন মেদহীন পেট।চিকিৎসকরা বলছেন, সকাল ৮টার আগে দুটো ডিম খান। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, আধ চামচ অলিভ অয়েল দিয়ে ডিম রান্না করুন। এতে প্রচুর পরিমানে ভিটামিন ডি, প্রোটিন, বায়োটিন রয়েছে।

অনেকেরই মনে হতে পারে ডিমের কুসুম কি খাবেন নাকি খাবেন না। যাদের মনে এমন প্রশ্ন রয়েছে, তারা জেনে রাখুন, ২টা ডিমের কুসুম শরীরে কোনও ক্ষতি করবে না। অনায়াসেই খাওয়া যেতে পারে। তবে, যদি আপনার কোলেস্টেরলের সমস্যা থেকে থাকে, তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।