• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

নিয়ম করে প্রতিদিন গোমূত্র পান করলে করােনা গায়েব হবে: বিজেপি সাংসদ প্রজ্ঞা 

যদি দেশি গরুর মূত্র পান করা যায় তবে কোভিডে আক্রান্ত থেকে মুক্তি পাবে। সােমবার একটি দলীয় সভায় এই মন্তব্য করেন বিজেপির ভােপালের সাংসদ প্রজ্ঞা ঠাকুর।

সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর (Photo: Amlan Paliwal/IANS)

করােনা কিভাবে রােখা যায় তা নিয়ে যখন গােটা বিশ্ব চিন্তায় ঠিক সেই সময় একের পর এক বিতর্কিত মন্তব্য আসছে বিজেপির সাংসদদের একাংশের কাছ থেকে। করােনা রুখতে দেশি গরুর মূত্র পান জরুরি। যদি দেশি গরুর মূত্র পান করা যায় তবে কোভিডে আক্রান্ত থেকে মুক্তি পাবে। সােমবার একটি দলীয় সভায় এই মন্তব্য করেন বিজেপির ভােপালের সাংসদ প্রজ্ঞা ঠাকুর।

তিনি বলেন, ‘আমি অনেক যন্ত্রণায় ছিলাম। এখন আমি রােজ গােমূত্র পান করি। তাই করােনার জন্য আমাকে আর ওষুধ খেতে হয় না। এমনকি আমার করােনাও হবে না।’ এমনই মন্তব্য করেন তিনি। এই বিজেপি সাংসদের মতে ‘গােমূত্র হল জীবনদায়ী’। 

বছর দুই আগে তিনি দাবি করেছিলেন গােমূত্রের সঙ্গে গরু থেকে প্রাপ্ত অন্যান্য উপাদান মিশিয়ে খেয়ে তিনি শরীরে বাসা বাঁধা ক্যানসার রােগ সারিয়ে ফেলেছিলেন। যদিও বিজেপির এই সাংসদকে ২০২০ সালে করােনার লক্ষণ নিয়ে এইমস-এ ভর্তি হতে হয়েছিল। যদিও এক্ষেত্রেও প্রজ্ঞা একাই নন। 

উত্তরপ্রদেশের সুরেন্দ্র সিং নামে এক বিজেপি বিধায়ক চলতি মাসের প্রথম দিকে বলেছিলেন এক গ্লাস ঠান্ডা জলের সঙ্গে গোমূত্র মিশিয়ে খেলে শরীর ভালাে থাকবে। 

পশ্চিমবঙ্গের বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘােষের মুখেও এই একই ধরণের মন্তব্য শােনা গিয়েছিল। 

বিজেপি নেতারা এই সব দাবি করলেও করােনা প্রতিরােধে প্রকৃতপক্ষে গােমূত্রের পুষ্টিগুণ কত তা নিয়ে বিজ্ঞানীদের মধ্যে প্রশ্ন রয়েছে। বিজেপি নেতাদের এই দাবি মানতে নারাজ চিকিৎসক মহল।