• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

একদিনে রাজ্যের করােনার বলি ৭৭

একদিকে অক্সিজেন অন্যদিকে ওষুধ ভ্যাক্সিনের অভাব। সেই সঙ্গে চিন্তা বাড়াচ্ছে করােনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। বুধবার করােনার গ্রাফ ছিল উর্ধ্বমুখী।

প্রতীকী ছবি (Photo: AFP)

এক কঠিন দুঃসময়ের মধ্যে চলছে গােটা দেশ। এই রাজ্যও তার ব্যতিক্রম নয়। একদিকে অক্সিজেন অন্যদিকে ওষুধ ভ্যাক্সিনের অভাব। সেই সঙ্গে চিন্তা বাড়াচ্ছে করােনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। বুধবার করােনার গ্রাফ ছিল উর্ধ্বমুখী। অতীতের সমস্ত রেকর্ড ভেঙে দিল দৈনিক মৃত্যুর সংখ্যা সেই সঙ্গে বাড়ল অ্যাকটিভ কেসও।

স্বাস্থ্য দফতর যে বুলেটিন দিয়েছে তাতে ২৪ ঘন্টায় করােনা কবলে পড়েছেন ১৭,২০৭ জন। শহর কলকাতায় একদিনে আক্রান্ত ৩,৮২১ জন। প্রত্যাশিতভাবে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ৩,৭৭৮। দক্ষিণ ২৪ পরগনাতে একদিনে সংক্রমিতের সংখ্যা ৯৮৬।

হাওড়া ও হুগলিতে একদিনে আক্রান্ত যথাক্রমে ৯৫৫ ও ৮২২। বীরভূমে ভােট রয়েছে। সেখানে আক্রান্ত একদিনে ৭৮২ জন। পর্যটকদের পাহাড় ভ্রমণের উৎসাহে ভাটা পড়েনি। ফলে দার্জিলিংয়ে একদিনে করােনা আক্রান্ত ৩৯৬ জন।

কলকাতায় গত ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ২৪ জন। উত্তর ২৪ পরগনায় একদিনে মারা গিয়েছেন ১৩ জন। একদিনে কোভিড মুক্ত হয়েছেন ১০,৬৬৪ জন।