• facebook
  • twitter
Saturday, 19 October, 2024

ট্রেন লেট? সমস্যা সমাধানের পথে রেল, জানালেন আধিকারিকেরা

ট্রেন লেট! এই সমস্যা নতুন নয়। প্রতিদিন ভোগেন নিত্যযাত্রীরা। এবার এই সমস্যা সমাধানের পথে পূর্ব রেলের আধিকারিকরা। জোরকদমে চলছে কাজ।

ট্রেন লেট! এই সমস্যা নতুন নয়। প্রতিদিন ভোগেন নিত্যযাত্রীরা। এবার এই সমস্যা সমাধানের পথে পূর্ব রেলের আধিকারিকরা। জোরকদমে চলছে কাজ। শুক্রবার কল্যাণীতে এসে একথা জানান পূর্ব রেলের পিআরও একলব্য চক্রবর্তী। অমৃত ভারত রেল স্টেশন প্রকল্পের কাজ পরিদর্শন করতে ওই দিন কল্যাণী মেন স্টেশনে এসেছিলেন রেলের আধিকারিকরা। কল্যাণী মেন স্টেশন, কল্যাণী ঘোষপাড়া স্টেশন ও নৈহাটি স্টেশন পরিদর্শন করেন তাঁরা।

অমৃত ভারত রেল স্টেশন প্রকল্পের কাজ এই স্টেশন গুলিতে জোরকদমে চলছে। ইতিমধ্যে কল্যাণী মেন স্টেশনে তৈরি হয়েছে একটি অতিরিক্ত ওভারব্রিজ, হয়েছে নতুন শেড। তৈরি হচ্ছে ক্যাফেটেরিয়া। কল্যাণী ঘোষপাড়া স্টেশনেও লাগানো হয়েছে যাত্রীদের সুবিধার্থে শেড। এছাড়া উঁচু হবে প্ল্যাটফর্ম। অত্যাধুনিক করা হবে শৌচালয়ও। অমৃত ভারত রেল স্টেশন প্রকল্পে ভোল পাল্টে যাবে স্টেশনগুলি, এমনটাই জানিয়েছেন রেলের আধিকারিকরা।

পিআরও একলব্য চক্রবর্তী বলেন, শিয়ালদা ডিভিশনে মোট ১৮টি স্টেশন অমৃত ভারত রেল স্টেশন প্রকল্পের আওতায় রয়েছে। রানাঘাট আগে ছিল না। এখন রানাঘাট স্টেশনটিকে অমৃত ভারত রেল স্টেশন প্রকল্পের আওতায় আনা হয়েছে। ট্রেন লেট প্রসঙ্গে প্রশ্ন করা হলে পিআরও একলব্য চক্রবর্তী বলেন, ট্রেন লেট সত্যি একটি সমস্যা। এই সমস্যা সমাধানের পথে রেল। এখন সব ট্রেন ১২ বগির করা হয়েছে। এছাড়া শিয়ালদহে একটি জমি দেখা হয়েছে। সেখানে ট্রেনের কামরা আরও উন্নত করা হচ্ছে, উন্নত করা হচ্ছে ট্র্যাক, যাতে সময়মত ট্রেন চলাচল করতে পারে।

এছাড়া রেল দুর্ঘটনা প্রসঙ্গে পিআরও একলব্য চক্রবর্তী বলেন, এটা ঠিক বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। যাত্রী সুবিধার্থের কথা মাথায় রেখে বিশেষ নজর দেওয়া হচ্ছে। ওইদিন অমৃত ভারত রেল স্টেশন প্রকল্পের কাজ পরিদর্শনে এসেছিলেন চিফ প্রজেক্ট ম্যানেজার বিকাশ কুমার, অরবিন্দ কুমার, সিনিয়র ডিইএন(১) অভয় কুমার ও পিআরও একলব্য চক্রবর্তী।