• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

সারা ভারতে একমাত্র হাতে লেখা বাংলা ভাষার পত্রিকা তৈরি করে তাক লাগিয়েছেন গড়বেতার ছেলে আব্দুল্লা খাঁন

নিজস্ব সংবাদদাতা,পশ্চিম মেদিনীপুর:  পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতাতে নিজের হাতে লেখা এবং নিজের আঁকা ছবি দিয়ে মাসিক পত্রিকা তৈরি করে চলেছেন দাঁড়কা গ্রামের ছেলে আব্দুল্লা। মধ্যবিত্ত বাড়ির ছেলে আব্দুল্লা বর্তমানে চন্দ্রকোনা রোডের গৌরব গুঁইন কলেজের ছাত্র। ছোট থেকেই ছবি আঁকার প্রতি প্রচন্ড নেশা। লিখতেও পারত খুব সুন্দর। প্রতিবেদন লেখায় নেশা সব দিন। দীর্ঘদিনের প্রচেষ্টায় সম্পূর্ণ হাতে লিখে

নিজস্ব সংবাদদাতা,পশ্চিম মেদিনীপুর:  পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতাতে নিজের হাতে লেখা এবং নিজের আঁকা ছবি দিয়ে মাসিক পত্রিকা তৈরি করে চলেছেন দাঁড়কা গ্রামের ছেলে আব্দুল্লা।
মধ্যবিত্ত বাড়ির ছেলে আব্দুল্লা বর্তমানে চন্দ্রকোনা রোডের গৌরব গুঁইন কলেজের ছাত্র। ছোট থেকেই ছবি আঁকার প্রতি প্রচন্ড নেশা। লিখতেও পারত খুব সুন্দর। প্রতিবেদন লেখায় নেশা সব দিন। দীর্ঘদিনের প্রচেষ্টায় সম্পূর্ণ হাতে লিখে রাজনৈতিক সংবাদ দূরে রেখে সমাজ সচেতনতামূলক খবরে ভর্তি করে হাতে লেখা পত্রিকা গড়ে তাক লাগিয়েছে আব্দুল্লা। তার মা-বাবার কথায় ছেলেকে কখনো কোনো বিষয়ে জোর করা হয়নি। নিজের মতো করে নিজের নেশা ইচ্ছে স্বপ্ন কে মেলে ধরতে উৎসাহ দেওয়া হয়েছে। ছেলে এখনও তাই করে।
আব্দুল্লার কথায় নিম্নবিত্ত বাড়ির ছেলে আমি। আর্থিক চাপ মাথায় নিয়ে প্রবল দৈন্যদশা নিত্য সঙ্গী করে এগিয়ে চলেছি।  কখনো চালের দানা কখনো মুসুরের উপর ছবি এঁকে তাক লাগিয়েছেন আব্দুল্লা। অঙ্কন প্রতিযোগিতায় সবসময় প্রথম হয়েছে আব্দুল্লা। ভবিষ্যতে আর্ট কলেজের শিক্ষক হতে চায় ছোট্ট মাটির বাড়িতে থাকা ২১ বছরের আব্দুল্লা। তার স্বপ্নে উৎসাহ দিচ্ছে তার মা বাবা থেকে গোটা দাঁড়কা গ্রাম।
সারা পৃথিবীতে মাত্র তিনটি পত্রিকা হাতে লেখা বের হয় একটি ঢাকা থেকে অপরটির দিল্লি থেকে এবং তিন নম্বর পত্রিকা এই অধিকার পত্রিকা প্রকাশিত হচ্ছে গড়বেতা তিন নম্বর ব্লকের দাঁড়কা গ্রাম থেকে। যার ফলে
খুশি তার বন্ধুবান্ধব থেকে এলাকার সর্বস্তরের বাসিন্দারা।